রবিবার, ২৪ জানুয়ারী, ২০১৬

নির্বোধ হে তুমি নারী, এক অবুঝ ললনা মাত্র।

নির্বোধ হে তুমি নারী, এক অবুঝ ললনা মাত্র।
O you foolish woman, just a foolish woman. 

একদিন, গোধূলির আলো ছায়ায় কালো কমলা রঙের খেলায়, মানব বলেছিল–হে মানবী! তুমি নির্বোধ ললনা মাত্র, আমার জন্য কান্নার নীর ঝরাও, ব্যাকুলতায় হৃদয় করো টলমল, নির্বোধ হে তুমি নারী! এক অবুঝ ললনা মাত্র!

অহংকার ঝরে ঝরে পড়ে গণ্ডদেশ বেয়ে, মানবের চোখে মুখে আজ সূর্যের তেজ। অথচ আমি মানব, এক ভিন গ্রহবাসি স্বার্থপর। অবোধ বনিতা, আজো আমায় চিনতে পারনি? ভিন গ্রহবাসির মতোই দুর্বোধ্য তোমার কাছে, কখনো এই আমি ই তোমার শরীরের পেলব রেখায় ওষ্ঠ ছোঁয়াই! তোমারই বুকে উষ্ণতা ছড়িয়ে, তোমাতে মিশেই হয়ে যাই, এক অভিন্ন স্বত্বা।

আবার প্রয়োজনে, এই তোমাকেই আস্তাকুড়ে ছুড়ে ফেলতে জানি, এই তোমাকে ভুলেই মগ্ন হতে পারি, বিলীন হতে পারি আমার পৃথিবীতে, অথচ মানবী তুমি! পারো কি আমায় ভুলতে? পারো কি আমার শত অবহেলার পরেও, নিজেকে সমর্পণ না করে থাকতে?

তোমার নিজস্ব কোন স্বত্বা নেই তুমি আমাতেই আছো মিশে, আমাতেই তোমার রঙধনুর রঙ খুঁজে ফেরে তার দিশে। তবে মানবী, মেনে নাও এই নিয়তি, এই নিয়ম, মেনে নাও অবহেলা মানবের উপহার ভেবে। জীবন করো হে ধন্য পুজার ফুল দিয়ে কেবলি মানবের পদতলে।
লেখাঃ আবু রুবাইয়া।
সাহায্যেঃ অশান্ত ছেলেবেলা।
প্রকাশ্যেঃ ইন্টারনেট।
ভালবাসা হয় যদি অপরাধ, তবে দু'জনে সম অপরাধী। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Thanks for comments