মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০১৫

এরা কেন পতিতা হয়?



২০১২ সালের জানুয়ারীর প্রথম দিকে আমি কৌতুহল বসত এক পতিতালয়ে গিয়েছিলাম। মুখে মুখে শুনতাম জায়গাটা অনেক খারাপ। এখানে নাকি দেহ বিক্রি হয়। তারপর ও জায়গাটা সম্পর্কে জানার জন্য আমি সেখানে যাই।

ওখানে যাবার সময় অনেক ভয় হচ্ছিল কিন্তু ভিতরে গিয়ে দেখি অনেক মেয়েরা তাদের দেহটাকে ভোগ করার জন্য বিভিন্ন সাজে সজ্জিত ছিল। হঠাৎ আমার চোখে একটা মেয়েকে অনেক ভাল লেগে যায়। তার সাথে কথা বলতে ইচ্ছে হয়। কিন্তু তাদের সাথে নাকি কথা বলা নিষেধ, কারণ তারা নাকি খুবই খারাপ।

অনেক চেষ্টা করে মেয়েটার সাথে কথা বলার সুযোগ হয়। আমি মেয়েটাকে বললাম আমি কি আপনার সাথে একটু কথা বলতে পারি? মেয়েটা কোন উত্তর দেয় নি। আবার বললাম যদি কিছু মনে না করেন আপনার সাথে একটু কথা বলতে চাই। মেয়েটা তখন আমাকে বলল কি বলবা বল।

"আমার আগে থেকেই জানার ইচ্ছে ছিল তারা এখানে আসে কিভাবে?" ওনাকে বললাম আপনি এখানে কিভাবে আসলেন, বলবেন কি? ওনি বলল তুমি আসছ কি জন্য? তুমি কে, তুমার জানার কি দরকার? 

কথাটা বলে সে কেঁদে দিল, আমি বললাম কাঁদছেন কেন? তারপর সে বলল- I am not a prostitute. আমি অবাক হলাম তার ইংরেজিতে কথা বলা শুনে। সে বলল, আমি English Medium এর ছাত্রী।  আমি একটা ছেলেকে ভালবাসতাম। ছেলেটা আমার জন্য অনেক কিছু করতে চেয়েছিল বলে আমি জানতাম। কিন্তু প্রেমের নামে সে আমাকে ধোকা দিয়েছে। 

আমার বাবা একজন বড় ব্যবসায়ি ব্যক্তি। আমি সবার অজান্তে এক সময় ছেলেটাকে বিয়ে করি। বিয়ের পর সে আমাকে নিয়ে বেরাতে নিয়ে গিয়ে আমাকে একটা লোক এর সাথে পরিচয় করিয়ে দেয়।

সেদিন সন্ধার পর আমি তাকে আর খুজে পায়নি। আমার সাথে সে দেখা না করে আমাকে রেখে চলে আসে। তারপর থেকেই আমি এখানে (পতিতালয়)।’ আমি বললাম, আপনি এখান থেকে চলে যাচ্ছেন না কেন? আপনার বাবার সাথে যোগাযোগ করেননি? 

সে বলল, কোন মুখে আমি বাবার কাছে যাব? প্রেম বা বিয়ে কোন সময়ত আর উনাকে জিজ্ঞেস করি নাই। আমি বললাম, আমি আপনাকে এখান থেকে নিয়ে যাবার বেবস্থা করব আপনি যাবেন? সে বলল, সবাই বলে যখন বলি আমার পরিচয় কি হবে? তারপর কেউ কোন কথা বলে না। মুখে অনেক কথা বলা যায় কিন্তু তা করা যায় না। তুমি পারবে আমার একটা পরিচয় দিতে? 

আমার আর কথা বলার মুখ রইল না। আমি ফোন বের করে তাকে বললাম আমার একটা কল আসছে আমি আসি। তখন সে হাঁসতে শুরু করল। আমাকে যতখন দেখা গেল ততখন সে হেঁসে গেল। তার অনেক দিন পর শুনলাম সে নাকি সোসাইড করেছে!
লেখাঃ এ.কে. আবু রুবাইয়া।
সাহায্যেঃ অশান্ত ছেলেবেলা।
তথ্যসূত্রঃ ইন্টারনেট।
সমাজে প্রতিটি মানুষই গুরুত্বপূর্ণ, হোক সে পতিতা কিংবা প্রতিবন্ধী। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Thanks for comments